স্বপ্ন নিয়ে
- শামীম এএ কবীর - পৃথিবীর বিশ্রী সব কবিতা ২৮-০৪-২০২৪

আলোয় আলোয় সাজিয়ে দিলাম
আসবে তুমি বলে
বলবে যত মনের কথা
হাসবে প্রাণ খুলে।

সেই হাসিরই প্রতিধ্বণী
আমার সারা ঘরে
আকাশ থেকে তারার আলো
তোমার মুখে ঝড়ে

সেই হাসিরই ঝলকানিতে
অবাক হব আমি
পেছনে সেই পড়ে থাকা
কত তুমি আমি।

এই জীবনের গহীন কোণে
কত পথে চলা
তারপরে ও থাকবে পড়ে
বলা না বলা

মিথ্যে হলো সব সাজানো
দেখলে নাতো তুমি
দর্পনিয়ে চলে গেলে
উঠলো কেঁপে ভূমি

তোমার খুড়ের যত আঘাত
উড়লো ধুলি ঝড়ে
স্বপ্ন নিয়ে থাকি পড়ে
আমিও ঘুমের ঘোরে।
২২/২/২০০২

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।